সর্বশেষ আপডেট :March 30, 2020
Ovinews24

কবরী’র সিনেমার নতুন জুটি

March 19, 2020

স্টাফ রিপোর্টার : সরকারী অনুদানে চিত্রনায়িকা ও সাবেক সংসদ সদস্য কবরী তার দ্বিতীয় সিনেমার কাজ শুরু করেছেন গেলো ১৭ মার্চ থেকে। যেহেতু ঐদিনটি ছিলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী শুরুর প্রথম দিন, তাই এই দিনটিতেই কবরী তার ‘এই তুমি সেই তুমি’ সিনেমার কাজ শুরু করেন। সরকারী অনুদানে কবরী পরিচালিত নির্মাণ চলতি এই সিনেমায় প্রথমবারের মতো একসঙ্গে সিনেমায় কাজ করছেন দু’টি ভিন্ন রিয়েলিটি শো থেকে প্রথম রানার্স আপ হওয়া দুই জন অভিনয়শিল্পী। একজন রিয়াদ রায়হান অন্যজন শিাত নাওয়ার সালওয়া।

সিনেমাটিতে রিয়াদ রায়হান অভিনয় করছেন অনিরুদ্ধ চরিত্রে এবং সালওয়া অভিনয় করছেন অরনী চরিত্রে। এরইমধ্যে টানা দু’দিন শুটিং-এ অংশ নিয়েছেন রিয়াদ। ১৭ মার্চ যেহেতু সিনেমাটির শূটিং-এর প্রথম দিন ছিলো, তাই প্রথম দিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শুটিং-এ ছিলেন সালওয়া। তবে ক্যামেরার সামনে এখনো দাঁড়াননি তিনি। ক্যামেরার সামনে কবে দাঁড়াবেন সালওয়া সে বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি। কারণ দেশব্যাপী করোনার প্রভাবে আদৌ শুটিং ঠিকঠাকভাবে হবে কী না তা নিশ্চিত হওয়া যায়নি। কবরীর নির্দেশনায় প্রথমবারের মতো সিনেমায় অভিনয় করা প্রসঙ্গে রিয়াদ রায়হান বলেন,‘ কবরী ম্যাডামের নির্দেশনায় কাজ করে আমার ভীষণ ভালোলাগা কাজ করছে। এই ভালোলাগাটা আসলে সত্যিই ভাষায় প্রকাশের নয়। শুরুতে কিছুটা ভয় ছিলো আমার ভেতর। কিন্তু শুটিং শুরুর প্রথমদিনে প্রথম টেকটা একবারেই হওয়াতে সেই ভয়টা কেটে গেছে।

অবশ্যই ম্যাডামের প্রতি অনেক অনেক কৃতজ্ঞতা, কারণ তিনি আমাদের চলচ্চিত্রের কিংবদন্তী নায়িকা, একজন সফল রাজনৈতিক ব্যক্তিত্ব। আমার প্রিয় নায়িকা তিনি। তার নির্দেশনায় কাজ করতে পারাটা অবশ্যই আমার জন্য সৌভাগ্যের বিষয়। আশা করছি খুব ভালো একটি কাজ হবে।’ সালওয়া বলেন,‘ অবশ্যই এটা আমার জন্য অনেক বড় পাওয়া যে কবরী আপা তার সিনেমার নায়িকা চরিত্রটির জন্য আমার উপর আস্থা রেখেছেন। সিনেমায় আমার অংশের কাজ যদিও এখনো শুরু হয়নি, কিন্তু তারপরও আমি সিনেমার শুটিং-এর প্রথম দিন আমি শুটিং-এ গিয়েছিলাম। তার পাশে বসে থেকে থেকে কাজ দেখেছি। তিনিও আমাকে অভিনয়ের ব্যাপারে অনেক কিছুই বুঝালেন। আমিও আমার মতো করে বুঝে নেবার চেষ্টা করেছি। আমার উপর কবরী আপা যে আস্থা রেখেছেন আমি তার সর্বোচ্চ মূল্যায়ন দেবার চেষ্টা করবো, ইনশাআল্লাহ।’ রিয়াদের গ্রামের বাড়ি ময়মনসিংহে সালওয়ার গ্রামের বাড়ি সিলেটে। রিয়াদের প্রথম কাজ ছিলো মুস্তফা জামান পরিচালিত নাটক ‘লাভ অ্যা- লাভ’।

‘এই তুমি সেই তুমি’ তার প্রথম সিনেমা। সালওয়া অভিনীত প্রথম সিনেমা মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘স্বপ্নে দেখা রাজকন্যা’। এতে তার বিপরীতে আছেন আদর। জানা যায় আগামীকাল শুক্রবার ‘এই তুমি সেই তুমি’র শুটিং হবার কথা থাকলেও আপাতত শুটিং স্থগিত করা হয়েছে। উল্লেখ্য ২০০৬ সালে কবরী প্রথম ‘আয়না’ সিনেমা নির্মাণ করেন।
ছবি : অভি মঈনুদ্দীন

Leave a Reply

এটাও পছন্দ করতে পারেন

শেখ রেহানা’র চরিত্রে সামান্তা

যেভাবে মানুষের পাশে দাঁড়াচ্ছেন শাহনূর

জনসচেতনতায় সচেতন জ্যোতিকা জ্যোতি

‘অপারেশন সুন্দরবন’র মাধ্যমে সিনেমায় শাকিলা পারভীন

নায়ক রাজ’কে উৎসর্গ করে বাংলো’র নামকরণ

বাপ্পা, অমিত, শাবনাজের ‘প্রেমের সমাধি’র দুই যুগ

Copy link
Powered by Social Snap