সর্বশেষ আপডেট :December 6, 2019
Ovinews24

নতুন একক আর দ্বৈত গান নিয়ে ড. প্রিয়াংকা গোপ

October 8, 2019

বিনোদন প্রতিবেদক : ড. প্রিয়াংকা গোপ, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত দেশ বরেণ্য গুনী সঙ্গীতশিল্পী। এই প্রজন্মের সঙ্গীত পিপাসু অনেকেরই আরাধ্য তার কাছে সঙ্গীতে তালিম নেবার। কিন্তু সারা দেশজুড়ে কিংবা দেশের বাইরেও যার খ্যাতি একজন সঙ্গীতশিল্পী হিসেবে সেই ড. প্রিয়াংকা গোপ পেশায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের শিক্ষক। যে কারণে শিক্ষকতা পেশার বাইরে যেটুকু সময় পান তিনি চেষ্টা করেন গানের আরাধনাতেই নিজেকে মগ্ন রাখতে। স্টেজ শো, টিভি শো আর নতুন নতুন গান নিয়ে তার ভাবনা তাকে অবিরত। আর তাই এবারের দূর্গা পূজা উপলক্ষ্যে তার নতুন দুটি গান ইউটিউবে প্রকাশিত হয়েছে। একটি একক এবং অন্যটি দ্বৈত। একক গানটির নাম ‘মায়াময়’। এই গানটি লিখেছেন তোফায়েল হোসেইন তপন এবং সুর সঙ্গীত করেছেন মুনতাসির তুষার। ক্ল্যাসিক্যাল ঘরানার এই গানে নতুন এক প্রিয়াংকাকে খুঁজে পাচ্ছেন শ্রোতারা। যথারীতি তার শ্রুতিমধুর কন্ঠে ‘মায়াময়’ গানটির সুরের মুর্ছনা সবাইকে মুগ্ধ করবে। আবার অন্যদিকে ‘বেহাগের সুরে’ গানটি লিখেছেন জি কে দত্ত এবং গানটির সুর, সঙ্গীতায়োজন, সঙ্গীত পরিচালনা করেছেন সমরজিৎ রায়। এই গানটিও এরইমধ্যে ইউটিউবে প্রকাশ পাবার পর দু’জনের গায়কীই বেশ প্রশংসিত হচ্ছে। দুটি গান প্রসঙ্গে ড. প্রিয়াংকা গোপ বলেন,‘ সত্যি বলতে কী দুটো দু’রকমের গান। প্

ব্যক্তিত্বে আর গানে একজন অনুসরনীয় হয়ে উঠেছেন প্রিয়াংকা গোপ। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছবি তুলেছেন মোহসীন আহমেদ কাওছার।

রতিটি নতুন গানেই আমি যেমন আমার নিজেক নতুন করে আবিষ্কার করি, নিজের সর্বোচ্চটুকু দিয়ে গাওয়ার চেষ্টা করি। এই দুটো গানের ক্ষেত্রেও ঠিক তাই হয়েছে। তবে মায়াময় গানটি একটু অন্যরকম। সুর, কথা আমার নিজেরই মন ছুঁয়ে যায় বারবার। সমরজিৎ দাদাও অনেক ভালো কাজ করেছেন। ভিন্নতা পাওয়া গেছে দুটো গানেই। যে কারণে দুটো গানের জন্যই বেশ ভালো সাড়া পাচ্ছি। এটা না বললেই নয় যে আমার গানের যারা শ্রোতা ভক্ত তাদের ভাবনাটা মাথায় রেখেই আমি গান গাওয়ার চেষ্টা করি। ’ এদিকে দূর্গাপূজায় রাজধানীর প্রায় সবগুলো পূজা মণ্ডপেই সঙ্গীত পরিবেশন করেছেন ড. প্রিয়াংকা গোপ। চলতি বছরের ৩০ জুলাই প্রিয়াংকা গোপ ‘উত্তর ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতের বৈচিত্র ও নান্দনিকতা’ শিরোনামে ডক্টরেরট ডিগ্রী অর্জন করেন। এই সাফল্যে তিনি উচ্ছসিত। ইউসুফ আহমেদ খানের সঙ্গীত পরিচালনায় প্রিয়াংকা ‘বিদেশ’ সিনেমায় প্লে-ব্যাক করেছেন। এদিকে কিছুদিন আগে প্রিয়াংকা নিজেই বৃষ্টি নিয়ে একটি গান লিখেন। গানের কথা হচ্ছে ‘মাঝে মাঝে মনে হয় বৃষ্টির জন্যই বাঁচি’। গানটির সুর সঙ্গীত করেছেন তুষার। তবে গানটি প্রকাশের কোন উদ্যোগ এখনো নেয়া হয়নি।
ছবি : মোহসীন আহমেদ কাওছার

Leave a Reply

এটাও পছন্দ করতে পারেন

প্রীতির নির্দেশনায় মিউজিক ভিডিওতে টয়া

ইউসুফের ‘ওয়াই বিটস’র যাত্রা শুরু, সঙ্গে মডেল সুমি

আয়োজন ছিলো ব্যতিক্রম, মুগ্ধ করলেন দিঠি আনোয়ার

দ্বিতীয়বারের মতো কণা

আবারো সম্মাননায় রাকিব মোসাব্বির

অভি’র নিমন্ত্রণে ‘মিউজিক স্টেশন’-এ মৌটুসী

Copy link
Powered by Social Snap