সর্বশেষ আপডেট :অক্টোবর ১৮, ২০১৯
Ovinews24

প্রধানমন্ত্রী’কে ‘শিল্পী বান্ধব প্রধানমন্ত্রী’ বললেন এটিএম শামসুজ্জামান, বাসায় ফিরছেন কাল

আগস্ট ২৭, ২০১৯

অভি মঈনুদ্দীন : বাংলাদেশের সিনেমার গর্ব, একুশে পদকপ্রাপ্ত জীবন্ত কিংবদন্তী অভিনেতা এটিএম শামসুজ্জামান দীর্ঘ চার মাস তিনদিন পর চিকিৎসা শেষে অনেকটাই সুস্থ হয়ে ডাক্তারের নির্দেশেই কাল বুধবার তিনি বাসায় ফিরছেন। বিষয়টি নিশ্চিত করেছেন এটিএম শামসুজ্জামানের সহধর্মিনী রুনী জামান। তিনি জানান, সবকিছু ঠিক থাকলে ইনশাল্লাহ কাল আপনাদের সবার প্রিয় এই মানুষকে নিয়ে বাসায় ফিরবো। কিন্তু বাসায় ফিরলেও বাসাতেও বেশ কিছুদিন তার চিকিৎসা ধারাবাহিকভাবে অব্যাহত থাকবে বলে নিশ্চিত করেছেন এটিএম শামুসজ্জামানের স্ত্রী। দীর্ঘ দুই মাস রাজধানীর পুরোনো ঢাকার আজগর আলী হাসপাতালে এবং পরবর্তীতে রাজধানীর শাহবাগের বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তার চিকিৎসা করা হয়। বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ ও হাসপাতালে মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার আতিকুর রহমানের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলে।

অভি মঈনুদ্দীনের সঙ্গে কথা বলছেন এটিএম শামসুজ্জামান

আজগর আলী থেকে বঙ্গবন্ধু মেডিক্যালে আসার পরও এখানে তার বড় একটি অপারেশন হয়। আর তার পরপরই এটিএম শামসুজ্জামান ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটিএম শামসুজ্জামানের এমন অসুস্থতায় শুধু আর্থিক সহযোগিতা দিয়েই পাশে ছিলেন, এমন নয়। এটিএম শামসুজ্জামানের ভাষ্যমতে প্রায় প্রতিদিনই প্রধানমন্ত্রী তার শারীরিক অবস্থার খোঁজ খবর নিয়েছেন। আর সেটাও যেন তার দ্রুত সুস্থ হয়ে উঠার ক্ষেত্রে অন্যতম একটি কারণ হিসেবে বিবেচনা করেন এটিএম শামসুজ্জামান। মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এটিএম শামসুজ্জামান বলেন,‘ আল্লাহর কাছে অশেষ শুকরিয়া আদায় করছি। মহান আল্লাহ চাইলে একজন মানুষকে হাজার বছর বাঁচিয়ে রাখতে পারেন আবার এক সেকেণ্ডের মধ্যে নিয়ে যেতে পারেন। আমি শুধু একটি কথাই বলবো, মহান আল্লাহ যেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রীকে যেন দীর্ঘ আয়ূ দেন যাতে তাকে অনুরসণ করে পরবর্তীতে অন্যরাও যেন শিল্পীদেরকে তার মতো যেন ভালোবাসেন। আজ বাংলাদেশ সংষ্কৃতির ক্ষেত্রে যতোটা এগিয়েছে তারমধ্যে প্রধানমন্ত্রীর অবদান অন্যতম। কোথায় কে অসুস্থ হলো তিনিই সবার আগে খোঁজ নেন। শুধু আমি সেই সবারই খোঁজ নেন। তাই আমি তাকে উপাধী দিয়েছি আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শিল্পী বান্ধব প্রধানমন্ত্রী। অবশ্যই তার প্রতি আমি, আমার পরিবার কৃতজ্ঞ। আর যে মানুষটির কথা না বললেই নয় তিনি হলেন আমার সহধর্মিনী। আমার অসুস্থতার দীর্ঘ এই সময়ে তিনি যে কী অমানবিক কষ্ট করেছেন, তা আমি উপলদ্ধি করেছি। তার জন্য মন থেকে অনেক অনেক দোয়া। ’

স্ত্রী রুনী জামানের সঙ্গে এটিএম শামসুজ্জামান

এটিএম শামসুজ্জামানের স্ত্রী রুনী জামান বলেন,‘ দীর্ঘ এই অসুস্থতার সময়ে অনেকেই নানানভাবে খোঁজ নিয়েছেন, দোয়া করেছেন। আমাদের পরিবার তাদের প্রতি কৃতজ্ঞ। অবশ্যই কৃতজ্ঞতা স্বীকার করছি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে। সর্বোপরি মহান আল্লাহর কাছে অসীম কৃতজ্ঞতা।’ হাসপাতালে বসে তিনি মীর সাব্বিরের অনুদানের সিনেমা ‘রাত জাগা ফুল’র স্ক্রিপ্ট পড়েছেন। পাশাপাশি আরো অনেক প্রখ্যাত লেখকের বইও পড়েছেন। উল্লেখ্য এটিএম শামসুজ্জামান দীর্ঘদিন পরিপাকতন্ত্রের সমস্যায় ভূগছিলেন।


ছবি : অভি, ভিডিও তিতান

Leave a Reply

এটাও পছন্দ করতে পারেন

বাবার স্বপ্নপূরণে শাহনূর

স্টেজ শো’তে পারফর্ম করতে সুইডেনে বিপাশা-আঁচল

শুভ জন্মদিন কেয়া

ফিরছেন শাহনূর…

অন্য এক প্রিয়দর্শিনী’র দেখা…

দাম্পত্য জীবনের রজত জয়ন্তী পেরিয়ে নাইম শাবনাজ

Copy link
Powered by Social Snap