সর্বশেষ আপডেট :নভেম্বর ১৩, ২০১৯
Ovinews24

বাবার প্রতি শ্রদ্ধা জানিয়ে দুই বোনের ‘রং’ প্রকাশিত

সেপ্টেম্বর ১২, ২০১৯

অভি মঈনুদ্দীন : আজ দুপুরে মঞ্চে দাঁড়িয়ে দুই বোন গায়িকা পলিন আর নায়িকা নিপুন বাবাকেই খুব মনে করছিলেন। কারণ বাবাই পলিনের বয়স যখন পাঁচ বছর ঠিক সেই সময় হারমোনিয়াম কিনে দিয়েছিলেন। তাই একই গানে দুই বোনের অংশগ্রহণ এবং প্রকাশের বিশেষ সেই মুহুর্তে তাদের বাবা বেঁচে থাকলে ভীষন খুশি হতেন। কিন্তু বাবাকে হারিয়েছেন তারা আজ থেকে ১৭ বছর আগে। তবুও বাবার দোয়া নিয়েই পলিন নিপুন এগিয়ে চলেছেন। আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর গুলশানের একটি অভিজাত রেঁস্তোরায় ‘টিউলিপ মিডিয়া অ্যা- এন্টারটেইনম্যান্ট’ নিপুন ও পলিনের প্রথম মিউজিক ভিডিও ‘রং’ প্রকাশ করে। মিউজিক ভিডিওর লগো প্রকাশ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী। ত্রিশ লাখ টাকা বাজেটে নির্মিত ‘রং’ গানটি লিখেছেন এ মিজান এবং সুর সঙ্গীত করেছেন মেধাবী সঙ্গীত পরিচালক শওকত আলী ইমন।

চিত্রনায়ক ফেরদৌস তার প্রতিক্রিয়া ব্যক্ত করছেন

মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন বব ও পবন শেঠি। চিত্রনায়িকা নিপুনের বোন পলিনের এটাই প্রথম মৌলিক গান। তাই নিজের বোনের প্রথম মৌলিক গানে নিজেই মডেল হিসেবে উপস্থিত হলেন নিপুণ। নিপুন নিজেই অর্থ বিনিয়োগ করেছেন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,‘ নিপুণ খুউব অল্প বয়সেই অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন। তার বোন ছোট্ট বয়সেই গান শিখেছেন। রং গানটির পেছনে একটি টিম কাজ করেছেন, সবাই অনেক কষ্ট করেছেন। যারা কাজ করেছেন তাদের প্রত্যেকেই বাংলাদেশের। এই বিষয়টিই আমাকে ভীষণ গর্বিত করে। আমি সঙ্গীত পরিচালক শওকত আলী ইমন, গীতিকার মিজান’ শিল্পী পলিন, অভিনেত্রী নিপুন’সহ সবাইকে আমার আন্তরিক অভিনন্দন জানাই। সেইসাথে বাংলাদেশের সঙ্গীতাঙ্গনকে আরো সমৃদ্ধ করতে যারা প্রতিনিয়ত আন্তরিকতা নিয়ে কাজ করছেন তাদের প্রতিও আমার আন্তরিক অভিনন্দন। আমার বিশ্বাস আগামীতে আমাদের সঙ্গীতাঙ্গন আন্তর্জাতিক অঙ্গনে আরো ভূমিকা রাখবে।’ মিউজিক ভিডিওটি প্রসঙ্গে নিপুণের স্পষ্ট ব্যক্তব্য হচ্ছে,‘ আমি দীর্ঘদিন যাবত চলচ্চিত্রে কাজ করছি। যে কারণে আমি দর্শকের রুচি সম্পর্কে অবগত। রং মিউজিক ভিডিওটি আমার অভিজ্ঞতা থেকেই করা এবং এটা শিউর সট। দর্শক একবার হলেও রং উপভোগ করবেন। তবে এটা সত্যি রং’ করতে গিয়ে আমি রং প্রকাশের পূর্ব পর্যন্ত অনেক অনেক চাপে ছিলাম।

পলিন ও নিপুণ

কারণ আমাকে একাই সবকিছু করতে হয়েছে। সর্বোপরি রং দেখে দর্শক নিশ্চয়ই এটা বলবেন বাংলাদেশেও আন্তর্জাতিক মানের গান হয়। গানটি করার জন্য অনেক যন্ত্রণা দিয়েছি ইমন ভাইকে। তার প্রতি আমার অগাধ বিশ^াস ছিলো, যে কারণে তার উপরই গানটি প্রকাশের ক্ষেত্রে প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যাপারে নির্ভরশীল ছিলাম। অনেক ধন্যবাদ, কৃতজ্ঞতা মাননীয় স্পীকারের প্রতি, শ্রদ্ধেয় ফারুক ভাইয়ের প্রতি।’ নিজের প্রথম মৌলিক গান প্রসঙ্গে পলিন বলেন,‘ ছোটবেলা থেকেই গানের প্রতি আমার ভালোলাগা। কিন্তু চাকুরী এবং বিয়ের পর গানে আর মনোযোগ দেয়া সম্ভব হয়নি। বিগত পাঁচ বছর যাবত আমি সুনামগঞ্জের ল-ন প্রবাসী গৌরী চৌধুরীর কাছে আবারো তালিম নিচ্ছি। আমি এখন গানে নিজেকে পেশাগতভাবেই ব্যস্ত করে তুলতে চাই। রং’র পুরো কৃতিত্ব আসলে নিপুণের। তার চেষ্টায়, তার আন্তরিকতায়, তার দিনরাত অক্লান্ত পরিশ্রমের ফসল রং। আমি ভীষণ আশাবাদী রং নিয়ে।’ সিএমভি’র ইউটিউব চ্যানেলে ‘রং’ প্রকাশিত হয়েছে। উল্লেখ্য পলিন নতুন কুঁড়িতে, জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন ছোটবেলায়। উল্লেখ্য গতকালের অনুষ্ঠানে তারকাদের মধ্যে উপস্থিত ছিলেন পপি, রিয়াজ, ফেরদৌস, শওকত আলী ইমন, পূর্ণিমা, অপু বিশ্বাস, ইমন, সাইমন’সহ আরো অনেকে।
ছবি : দীপু খান

Leave a Reply

এটাও পছন্দ করতে পারেন

প্রকাশিত হলো তাদের ‘কোথাও কেউ নেই’

বশির আহমেদ’র ৮০’তম জন্মদিনে তাদের শ্রদ্ধাঞ্জলী

৩৫ বছর পর জাতীয় চলচ্চিত্র সম্মানায় উচ্ছসিত আঁখি

কাল প্রকাশ পাচ্ছে ইউসুফ-আনিকা’র ‘কোথাও কেউ নেই

দেশাত্ববোধক গানে সেরাকন্ঠের সেই তিন্নি

আমার কাছে এটি অনেক বড় সাফল্য-রুনা লায়লা

Copy link
Powered by Social Snap