সর্বশেষ আপডেট :অক্টোবর ১৮, ২০১৯
Ovinews24

মাইম আর্টের এই প্রজন্মের স্বপ্নদ্রষ্টার জন্মদিন

আগস্ট ১৮, ২০১৯

বিনোদন প্রতিবদেক : যে সময়ে এসে মাইম আর্ট এই দেশ থেকে প্রায় হারিয়েই যাচ্ছিলো ঠিক সেই সময়ে এসেই এই প্রজন্মের তরুণ মাইম আর্ট শিল্পী অর্থাৎ মুকাভিনেতা নিথর মাহবুব মাইম আর্টকে এই দেশে পুণ:জ্জীবিত করতে শক্ত হাতে হাল ধরেন। যে কারণ এই প্রজন্মের আগ্রহীরা মাইম আর্ট সম্পর্কে নতুন করে জানতে পারছে। দুরন্ত টেলিভিশনের প্রথম ধারাবাহিক নাটক ‘টিরিগিরি টক্কা’ এর প্রথম সিজনের আলোচিত একটি চরিত্র বজলু চোর। বর্তমানে এই নাটকের দ্বিতীয় সিজন দুরন্ত টিভিতে প্রচার হচ্ছে দুরন্ত টিভিতে। শিঘ্রই দ্বিতীয় সিজনে বজলু রুপে আবার হাজির হচ্ছেন মাহবুব। ২০ আগস্ট থেকে টানা কয়েকদিন এই নাটকের শুটিংয়ে যুক্ত থাকবেন এই মূকাভিনয় শিল্পী। তবে এর মধ্যে ২১আগস্ট রয়েছে তার অভিনিত একটি মঞ্চ নাটকের প্রদর্শনী। শিশু-কিশোরদের সংগঠন জেনেসিস থিয়েটারের ‘দামাল ছেলে নজরুল’ নামের এই নাটকটিতে নিথর মাহবুব অভিনয়ে যুক্ত হয়েছিলেন প্রায় এক যুগেরও বেশি সময় আগে। তিনি নিজেই মূকাভিনয়ের একটি দল তৈরি করলে মূকাভিনয় আর দলের কাজ নিয়ে ব্যস্ত থাকায় বিভিন্ন দলের হয়ে ফ্রিলেন্স অভিনয় থেকে তিনি নিজেকে বিরত রাখেন। তবে কয়েক বছর আগে নিরাপদ খাদ্যের দাবিতে নিখাদ নামে সমাজ সেবামূলক সংগঠনের হয়ে একটি পথনাটকের বেশ কয়েকটি প্রদর্শনীতে অংশগ্রহণ করেছিলেন তিনি। ‘দামালছেলে নজরুল’ নাটকে অভিনয়ের মাধ্যমে প্রায় সাত বছর পরে নিথর মাহবুব মঞ্চেনাটকের অভিনয়ে ফিরছেন। নাটকটির নির্দেশনা দিয়েছেন নূর হোসেন রানা।
এই দিকে আজ নিথর মাহবুব এর জন্মদিন। প্রতিবছর এই দিনে তিনি মঞ্চে নিজের মূকাভিনয়ের আয়োজন রাখলেও কাছাকাছি সময়ে ঈদ পরে যাওয়ায় এবার তেমন কোন আয়োজন রাখেননি। তবে জন্মদিনে কোন বিশেষ আয়োজন না থাকলেও তার দল মাইম আর্ট এর কোন উদ্যোগে থাকতে পারে বলে জানিয়েছেন নিথর মাহবুব। এছাড়া সারাদিন অফিস করে সন্ধ্যায় ‘দামাল ছেলে নজরুল’ নাটকের মহড়ায় অংশগ্রহণ করবেন।
নিথর মাহবুব বলেন, ‘প্রত্যেকের কাছেই নিজের জন্মদিনটা বিশেষ একটা দিন। আমার কাছেও তাই। আমার মা-বাবা যাদের জন্যে আমি এই পৃথিবীর আলোর দেখতে পেরেছি, পৃথিবীর সৌন্দর্য উপভোগ করছি; তারা দুজনই এখন খুব অসুস্থ। মা-বাবার জন্য সবার কাছো দোয়া চাই।
স্কুল-কলেজ জীবনে কখনো আয়োজন করে জন্মদিন পালন হয়নি। কিন্তু এখন জীবনের ধরণ পাল্টে গেছে, তখনকার জীবন আর এখনকার জীবনের মধ্যে পার্থক্য অনেক। তাই আমি না চাইলেও আয়োজন হয়ে যায় বা আয়োজন করতে হয়। আর সোসাল মিডিয়ার এই যুগে কয়েকদিন আগে থেকেই জন্মদিনের কথা সবাই জানতে শুরু করে। জীবনে বেশিকিছু চাওয়া আমার নেই। আজীবন ভাল মানুষ হতে চেয়েছি, ভাল মানুষ হয়ে থাকতে চাই, শিল্পের অঙ্গনেই বাকি জীবনটা কাটাতে চাই, মানুষের ভালবাসায় সিক্ত থাকতে চাই।

Leave a Reply

এটাও পছন্দ করতে পারেন

আট ধারাবাহিকের মৌ’য়ের শুভ জন্মদিন

এবার ধারাবাহিকে শাকিলা, সঙ্গে অপু

‘সাহসিকা’র মতো গল্পে ফিরতে আগ্রহী ডায়না

আ.খ.ম হাসান ও নিথর মাহবুবের কালো-সাদার দ্বন্ধ

দেশেই নিয়মিত ফারিয়া, দু’বছর পর নতুন বিজ্ঞাপনে

বাড়ছে পাপিয়া’তে মুগ্ধতা…

Copy link
Powered by Social Snap