সর্বশেষ আপডেট :March 30, 2020
Ovinews24

শাহানাজ খুশী’তে মুগ্ধ দর্শক…

August 19, 2019

অভি মঈনুদ্দীন : নাট্যাঙ্গনের জীবন্ত কিংবদন্তী অভিনেতা ও পরিচালক মামুনুর রশীদের হাত ধরে টিভি নাটকে যার যাত্রা শুরু হয় স্বাভাবিকভাবেই কোন একদিন তার জাত অভিনেত্রীতেই পরিণত হবার কথা। অবশ্য সেই শিল্পীরও ইচ্ছে এবং অধ্যবসায়টা থাকতে হয়। শাহানাজ খুশীর অভিনয়ে সেই ইচ্ছে এবং অধ্যবসায় ছিলো বলেই তিনি আজ একজন জাত অভিনেত্রীতে পরিণত হয়েছেন। ভিন্ন ধরানার গল্পে বিশেষত পারিবারিক গল্পে অসাধারণ চরিত্রগুলোতে অভিনয় করে সময়ের বিবর্তণে তিনি হয়ে উঠেছেন কোটি কোটি দর্শকের প্রিয় একজন অভিনেত্রী। তাই টিভি নাটকে তার উপস্থিতি মানেই দর্শকের ভালোলাগার অনন্য বিষয় হয়ে দাঁড়ায়। গেলো ঈদেও খুশী তার অভিনয় প্রতিভার প্রমাণ দিয়েছেন তার অভিনীত সবগুলো নাটকে। বৃন্দাবন দাসের রচনায় ‘জয়েন ফ্যামিলি’ ‘হেভিওয়েট মিজান’, ‘লেকুর এভারেস্ট জয়’, ‘২৫/২ কাঠম-ু ভ্যালি’ এবং সাগর জাহানের রচনায় ‘কবুল বলিল কে’ নাটকে অনবদ্য অভিনয় করে দর্শকের মধ্যে দারুণ সাড়া ফেলেছেন শাহানাজ খুশী।

বিশেষত দীপু হাজরার নির্দেশনায় ‘জয়েন ফ্যামিলি’ নাটকে খুশী তার চরিত্রের সঙ্গে মিশে গিয়ে একাকার হয়ে অভিনয় করাটা দর্শকের মনে দাগ কেটেছে বেশি। নাটকটি প্রচারের পর থেকে এখন পর্যন্ত খুশী দেশ বিদেশের অসংখ্য দর্শক ভক্তের কাছ থেকে সাড়া পাচ্ছেন। সাড়া মিলেছে সকাল আহমেদ’র ‘বিশ^ টাউট’ নাটকেও। অবশ্য সাগর জাহানের ঈদ ধারাবাহিক ‘হেভিওয়েট মিজান’, ‘কবুল বলিল কে’, সকাল আহমেদ’র ‘লেকুর এভারেস্ট জয়’ ও ‘২৫/২ কাঠম-ু ভ্যালি’র জন্যও সাড়া পাচ্ছেন খুশী। খুশী বলেন,‘ সত্যি বলতে কী অভিনয় আমার নেশা, আবার অভিনয় আমার পেশাও বটে। আমি আমার পেশাদারীত্বের জায়গায় শতভাগই সৎ থেকে কাজ করার চেষ।টা করি। ঈদে আমি যেসব নাটকে অভিনয় করেছি বলা যায় প্রত্যেকটি নাটকেরই গল্পে পরিবার উঠে এসেছে। আমাদের নাটকের গল্পে প্রেমকে এড়িয়ে একটু অন্যরকম গল্পকে উপস্থাপন করার চেষ্টা করা হয়েছে। খুব সহজে বলতে গেলে বলা যায় বৃন্দাবন দাসের নিজস্ব একটা ঘরানা আছে। সেই ঘরানারই গল্পের নাটকে আমি অভিনয় করেছি। নাটকগুলো প্রচারের পর ব্যক্তিগতভাবে আমি অনেক ফোন পেয়েছি।

ঈদ উৎসবে যখন যেখানে গিয়েছি সবার কাছ থেকে অভূতপূর্ব সাড়া পেয়েছি। দর্শক শুধুই প্রেমের নাটক নয়, নাটকে জীবনের গল্প দেখতে চান, নাটকে নিজের পরিবারের গল্প খুঁজে পেতে চান। আমরা জানতাম নাটক হলো শ্রেণী সংগ্রামের হাতিয়ার, পরিবর্তনের হাতিয়ার। নাটক থেকেই মানুষ শিক্ষা গ্রহণ করে। আমি ঈদে যেসব নাটকে অভিনয় করেছি সে নাটকগুলোতে তা আছে।’ এদিকে ২০ ও ২১ আগস্ট শাহানাজ খুশী পূবাইলে সাগর জাহানের এনটিভিতে প্রচার চলতি ধারাবাহিক নাটক ‘সোনার খাঁচা’র শুটিং-এ অংশ নেবেন। আগামী ২৩ আগস্ট থেকে বাংলাভিশনে প্রচার শুরু হচ্ছে খুশীর নতুন ধারাবাহিক সকাল আহমেদ পরিচালিত ‘ভদ্র পাড়া’।
ছবি : মোহসীন আহমেদ কাওছার

Leave a Reply

এটাও পছন্দ করতে পারেন

অভিনয়ে আলোর পথে রেশমী

বাবু’র নির্দেশনায় মোশাররফ-মম’র ‘উচ্চতর ভালোবাসা’

বঙ্গবন্ধু’র জন্ম শতবার্ষিকী’তে ‘সোনিয়াক’-এ সোনিয়া’র শ্রদ্ধা

প্রাপ্ত সাহিত্য পুরস্কার বিশ্বের সকল নারী’কে উৎসর্গ করলেন শানু

সিনেমা-নাটকে অনবদ্য মাহমুদুল ইসলাম মিঠু

চ্যালেঞ্জিং চরিত্রে নির্ভরতা বাড়ছে জুঁই’তে

Copy link
Powered by Social Snap