সর্বশেষ আপডেট :December 6, 2019
Ovinews24

শেষ হচ্ছে দর্শকপ্রিয় ধারাবাহিক ‘দুলাভাই জিন্দাবাদ’

October 8, 2019

বিনোদন প্রতিবেদক : গেলো বছরের জুন মাসে দেশ টিভিতে প্রচার শুরু হয়েছিলো শাহীন সরকার পরিচালিত ধারাবাহিক নাটক ‘দুলাভাই জিন্দাবাদ’। মানস পাল রচিত হাসির এই নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছেন আল মনসুর, ফজলুর রহমান বাবু, আ খ ম হাসান, নিলয় আলমগীর, শারমীন জোহা শশী, মনিরা মিঠু, তারিক স্বপন, অধরা জাহান, স্নিগ্ধা শ্রাবণ, শফিক খান দিলু, মিলন ভট্টাচার্য্য, আমিন আজাদ, শেলী আহসান’সহ আরো অনেকে। এরইমধ্যে নাটকটির শেষ লটের শুটিংও শেষ হয়েছে রাজধানীর অদূরে পূবাইলে একটি শুটিং হাউজে। ১৫৯ পর্ব প্রচারের মধ্যদিয়ে দর্শকপ্রিয় এই কমেডি ঘরানার ধারাবাহিক নাটকটির প্রচার শেষ হবে চলতি সপ্তাহে নতুবা আগামী সপ্তাহে। ২০১৮ সালের ১০ জুন প্রথম পর্ব দেশ টিভিতে প্রচার হয়। শুরু থেকেই নাটকটি দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলে। কিন্তু দর্শকপ্রিয়তা থাকার পরও অবশেষে নাটকটি প্রচার শেষ হয়ে যাচ্ছে, যেমন করে অনেক নাটক জনপ্রিয় হয়ে উঠার পরও প্রচার শেষ করতে হয়। নাটকটির কেন্দ্রীয় একটি চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা ফজলুর রহমান বাবু। মুঠোফোনে কলকাতা থেকে তিনি বলেন,‘ এই নাটকে আমরা যারা অভিনয় করেছি তারা অন্য আরো বেশ কিছু ধারাবাহিকেও নিয়মিত অভিনয় করি। কিন্তু আমার বিশেষত বলার আছে পরিচালক শাহীন সরকারকে নিয়ে। তিনি খুউব শান্তশিষ্ট, বিনয়ী একজন মানুষ। অনেক পরিচালক আছেন নিজেকে জাহির করার জন্য অযথাই সেটের মধ্যে চিৎকার চেচামেচি করেন। কিন্তু শাহীন এমন নয়। খুউব ধীরে সুস্থে ধরে ধরে নাটকটি যত্ন নিয়ে নির্মাণের চেষ্টা করেছেন। আমার কাছে তার নির্দেশনা খুউব ভালোলেগেছে। আগামীতেও তার নির্দেশনায় আমি কাজ করতে আগ্রহী।’

দুলাভাই জিন্দাবাদ’এ অভিনয় করছেন নিলয় আলমগীর, মনিরা মিঠু, ফজলুর রহমান বাবু, অধরা জাহান, আমিন আজাদ ও মিলন ভট্টাচার্য্য..

নিলয় আলমগীর বলেন,‘ দুলাভাই জিন্দাবাদ-এ আমরা সবাই একটি পরিবার হয়েই কাজ করার চেষ্টা করেছি।’ একটি ধারাবাহিক নাটক প্রচার শেষ হয়ে যাওয়া মানে শিল্পীদের মন খারাপ হয়ে যাওয়া। কারণ দীর্ঘদিন একটি ধারাবাহিক নাটকে একসঙ্গে কাজ করার মধ্যদিয়ে এক অন্যরকম সম্পর্কের সৃষ্টি হয়। প্রচার শেষ হয়ে যাওয়া মানে এমন করে আর না দেখা হওয়া। এই নাটকের আরেক অভিনেত্রী অধরা জাহান বলেন,‘ সত্যিই কষ্ট লাগছে দুলাভাই জিন্দাবাদ নাটকটির প্রচার শেষের কথা শুনে। অনেক সুন্দর সময় কাটিয়েছি আমরা সবাই একটি পরিবারের মতো। নাটকটিতে অভিনয় করেও আমি বেশ সাড়া পেয়েছি। আশা করি আগামীতেও আমরা এমনভাবে কাজ করতে পারবো।’ ফজলুর রহমান বাবু আজ কলকাতা থেকে ঢাকায় ফিরবেন। কলকাতা যাবার আগে তিনি ‘জ্যাম’ সিনেমার শুটিং-এ অংশ নেন। উল্লেখ্য , দুলাভাই জিন্দাবাদ নাটকটি প্রতি রবি থেকে বুধবার রাত ৮.১৫ মিনিটে দেশ টিভিতে প্রচার হতো।
ছবি : মোহসীন আহমেদ কাওছার

Leave a Reply

এটাও পছন্দ করতে পারেন

যুবরাজ খালেদ খানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন রুনা খান

অন্যরকম স্বপ্ন নিয়ে নারায়ণগঞ্জের পূর্ণিমা বৃষ্টি

শামীম-ফারিণের ‘জবান’-এ প্রশংসিত হচ্ছে লুইপা’র গান

মিলাদ বড় ভূঁইয়ার নির্দেশনায় টয়া

আগামী বই মেলায় আসছে শানু’র তিনটি বই

‘আগুনের পরশমনি’ থেকে আজকের হোসনে আরা পুতুল

Copy link
Powered by Social Snap