সর্বশেষ আপডেট :নভেম্বর ১৫, ২০১৯
Ovinews24

স্টেজ শো’তে অপ্রতিদ্বন্দ্বী আঁখি আলমগীরের ব্যস্ততা শুরু

অক্টোবর ১৪, ২০১৯

বিনোদন প্রতিবেদক : আঁখি আলমগীর এমনই একজন সঙ্গীতশিল্পী যার নাম স্টেজ শো’তে শিল্পী বিবেচনায় সবসময়ই দর্শক শ্রোতাদের কাছে সবার আগে প্রাধান্য পেয়ে থাকে। দেখা যায় শো’তে আঁখি আছেন সেই শো’র সফলতা শতভাগ থাকে। আঁখি আলমগীর নেচে গেয়ে শো’কে এতোটাই প্রাণবন্ত করে তুলেন যা দর্শক শ্রোতাদের কাছে স্মরণীয় হয়ে থাকে। তাই পরবর্তীতে স্টেজ শো’তে তারা আঁখি আলমগীরকেই চেয়ে থাকেন। ব্যক্তি আঁখি আলমগীর এতোটাই ভালো মনের একজন মানুষ যা তার সমসাময়িক থেকে শুরু করে সিনিয়র জুনিয়ররাও তাকে ভীষণ ভালোবাসেন।

রুনা লায়লার সুরে আলমগীর পরিচালিত ‌’একটি সিনেমার গল্প’র ‘গল্প কথার ঐ কল্পলােকে’ গানের রেকর্ডিং-এর একটি মুহুর্তে .

তাই আঁখি আলমগীর পরবর্তী প্রজন্মের কাছেও এক অনুপ্রেরণার নাম, ভালোলাগার নাম। শুরু হয়েগেছে স্টেজ মৌসুম। আর স্টেজ মৌসুম শুরু হওয়া মানেই হলো আঁখি আলমগীরের ব্যস্ততা বেড়ে যাওয়া। আঁখি আলমগীর জানান ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার’সহ আরো বেশকিছু জায়গায় তাকে এরইমধ্যে স্টেজ শো’তে অংশ নিতে হবে। গেলো সপ্তাহে নেপালে একটি কর্পোরেট শো’তে অংশ নিয়ে এসেছেন। শো শেষে নিজের মতো করে নেপালের প্রাকৃতিক সৌন্দর্য্য উপভোগ করেছেন। পেশাগতভাবে সঙ্গীত জীবনের শুরু থেকেই আঁখি আলমগীর স্টেজ শো’তে সমান জনপ্রিয়তা এবং সমান ধারাবাহিক ব্যস্ততা নিয়েই সঙ্গীত ক্যারিয়ার অতিবাহিত করছেন। আঁখি আলমগীর প্রসঙ্গে এই প্রজন্মের জনপ্রিয় সঙ্গীতশিল্পী লিজা বলেন,‘ আঁখি আপুকে নিয়ে বলার মতো আমি তেমন কেউ নই। তারপরও বলবো তার সবকিছুই ভীষণ ভালোলাগে। সি ইজ পারফেক্টলি পারফেক্ট।’ স্বপ্নীল সজীব বলেন,‘ আঁখি আলমগীর মানে এক উজ্জ্বল তারা, তা মঞ্চে উঠলে আলো ছড়ায়, হাসি ছড়ায় আর দর্শকের মনে দোলা দিয়ে যায়। সব ধরনের গানে তিনি অনবদ্য। আজীবন এমনই হাসি খুশিই যেন থাকেন এই ভালো মানুষটি।’

এই প্রজন্মের শিল্পীদের এক অনুপ্রেরণা’র নাম আঁখি আলমগীর

লুইপা বলেন,‘ একজন শ্রদ্ধেয় আঁখি আলমগীর নিজেই নিজের উপমা, নিজেই নিজের তুলনা। তিনি বাংলাদেশের একজন পারফেক্ট তারকা সঙ্গীতশিল্পী।’ আঁখি আলমগীর এরইমধ্যে দুটি নতুন গানের কাজ প্রায় শেষ করেছেন। একটি গান হলো ‘তন্নি তনুকা’। গানটি গাজী মাজহারুল আনোয়ারের লেখা এবং আলাউদ্দিন আলীর সুর করা। এর আগে গানটি গেয়েছিলেন তানভীর শাহীন। সেই গানটিই আঁখি নতুন করে গেয়েছেন। এছাড়াও আকাশ সেনের সুরে আরেকটি গান গেয়েছেন তিনি। নিজের ব্যস্ততা প্রসঙ্গে আঁখি আলমগীর বলেন,‘ আলহামদুলিল্লাহ , আমি আমার সঙ্গীতময় জীবন নিয়ে বেশ ভালো আছি। স্টেজ মৌসুম চলে আসায় ব্যস্ততা বেড়ে গেলো। সবার দোয়ায় দুই যুগেরও বেশি সময় ধরে আমি একইরকমভাবে স্টেজ শো’তে ব্যস্ত সময় কাটাচ্ছি। এটাও আল্লাহর রহমত। ব্যস্ততাই প্রাণবন্ত থাকার উপায়, তাই ব্যস্ততা আমি দারুণ উপভোগ করি, কোন ক্লান্তি আসেনা।’ আঁখির সর্বশেষ প্রকাশিত গান ‘ল্যায়লা’ যা ডিএমএস থেকে প্রকাশিত হয়। রুনা লায়লার সুরে আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’ সিনেমায় গাজী মাজহারুল আনোয়ারের লেখা ‘গল্প কথার ঐ কল্পলোকে’ গানটি গেয়ে দারুণ প্রশংসা পেয়েছেন আঁখি আলমগীর।
ছবি : গোলাম সাব্বির

Leave a Reply

এটাও পছন্দ করতে পারেন

পরপর দুটি রাষ্ট্রীয় স্বীকৃতি’তে গর্বিত মমতাজ

প্রকাশিত হলো তাদের ‘কোথাও কেউ নেই’

বশির আহমেদ’র ৮০’তম জন্মদিনে তাদের শ্রদ্ধাঞ্জলী

৩৫ বছর পর জাতীয় চলচ্চিত্র সম্মানায় উচ্ছসিত আঁখি

কাল প্রকাশ পাচ্ছে ইউসুফ-আনিকা’র ‘কোথাও কেউ নেই

দেশাত্ববোধক গানে সেরাকন্ঠের সেই তিন্নি

Copy link
Powered by Social Snap